Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নবদ্বীপে রাসে মণ্ডপ ও মূর্তি তৈরির কাজ বিঘ্নিত
বুলবুলের প্রভাবে জেলার সর্বত্র বৃষ্টি, ব্যাহত জনজীবন 

সংবাদদাতা, তেহট্ট ও নবদ্বীপ: ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে শুক্রবার সন্ধ্যা থেকেই জেলার সর্বত্র বৃষ্টি শুরু হয়েছে। শনিবার সকাল থেকে জেলার সর্বত্র বৃষ্টি হয়েছে। বেশিরভাগ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। 
বিশদ
বালুচরি, মুর্শিদাবাদ সিল্ক ও মসলিন কিনতে তাঁতিপাড়ায় বিদেশি পর্যটকরা

সংবাদদাতা, লালবাগ: শীত পড়তেই বিদেশি পর্যটকদের দল ভিড় জমাল জিয়াগঞ্জের তাঁতিপাড়ায়। শনিবার সকালে দলটি তাঁতিপাড়ার বিস্তীর্ণ এলাকা ঘুরে দেখার পাশাপাশি তাঁতিদের বাড়ি বাড়ি গিয়ে খুঁটিয়ে দেখল তাঁতের রকমারি সিল্ক শাড়ি বোনার কৌশল।  
বিশদ

10th  November, 2019
কাঁথিতে রেশনে নিম্নমানের সামগ্রী, বিক্ষোভ 

সংবাদদাতা, কাঁথি: কাঁথি-১ ব্লকের মহিষাগোট এলাকায় রেশন দোকানে নিম্নমানের খাদ্যসামগ্রী দেওয়ার প্রতিবাদে আন্দোলনে নেমেছে বিজেপি। শুক্রবার এলাকার গ্রাহকরা ওই রেশন দোকানে বিক্ষোভও দেখান। 
বিশদ

10th  November, 2019
খাতড়ায় অস্ত্র সহ ধৃত ২ 

সংবাদদাতা, খাতড়া: অস্ত্র সহ দু’জনকে গ্রেপ্তার করল খাতড়া থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম শান্তনু মাহাত এবং লাল্টু বাউরি। দু’জনেরই বাড়ি খাতড়া থানা এলাকায়। শুক্রবার রাতে খাতড়া থানার পুলিস নজরদারি চালিয়ে ওই দু’জনকে গ্রেপ্তার করা হয়। 
বিশদ

10th  November, 2019
রঘুনাথপুরে মিডডে মিলের খিচুড়িতে কেঁচো, চাঞ্চল্য 

সংবাদদাতা, রঘুনাথপুর: শনিবার রঘুনাথপুর-১ ব্লকের গোপীনাথপুরে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের মিডডে মিলের খিচুড়িতে কেঁচো জাতীয় কিছু মেলায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বিষয়টি জানার পরেই স্থানীয় বাসিন্দারা কেন্দ্রের দিদিমণি ও হেল্পারকে ঘিরে বিক্ষোভ দেখান। 
বিশদ

10th  November, 2019
তৃণমূল ও বিজেপি প্রার্থীর কুশল বিনিময়
করিমপুরে প্রচারে বেরিয়ে একসঙ্গে
চা খেলেন জয়প্রকাশ ও বিমলেন্দু 

সংবাদদাতা, তেহট্ট: শনিবার সকালে প্রচারে বেরিয়ে একসঙ্গে চা খেলেন তৃণমূল প্রার্থী বিমলেন্দু সিংহরায় ও বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদার। করিমপুর বিধানসভা উপনির্বাচনে তৃণমূল প্রার্থী বিমলেন্দুবাবুকে দেখে সৌজন্য দেখাতে এগিয়ে যান জয়প্রকাশবাবু। তিনি বিমলেন্দুবাবুর দিকে হাত বাড়িয়ে দেন। 
বিশদ

10th  November, 2019
গোরু বোঝাই গাড়িকে তাড়া পুলিসের
বোলপুরে দুর্ঘটনায় মৃত ২, জখম
এএসআই ও ৫ সিভিক ভলান্টিয়ার 

সংবাদদাতা, শান্তিনিকেতন: গোরু বোঝাই গাড়ির পিছনে ধাওয়া করতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ল বোলপুর থানার পুলিসের গাড়ি। এই ঘটনায় গোরু বোঝাই গাড়ির দু’জনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। তার সঙ্গেই দুর্ঘটনায় বোলপুর থানার অফিসার ও পাঁচজন সিভিক ভলান্টিয়ার আহত হন। আহতদের প্রথমে বোলপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  
বিশদ

10th  November, 2019
শিল্পাঞ্চলে কৃষিকাজের উন্নয়নে খোলামুখ
খনিতে জল সংরক্ষণের পরামর্শ বেচারামের 

সংবাদদাতা, দুর্গাপুর: খনি অঞ্চলে কৃষিকাজের উন্নয়নে পরিত্যক্ত খোলামুখ কয়লাখনিতে জল সংরক্ষণ করার পরিকল্পনা নেওয়ার কথা জানালেন তৃণমূলের পশ্চিমবঙ্গ কিষাণ খেত মজুর সংগঠনের সভাপতি তথা প্রাক্তন মন্ত্রী বেচারাম মান্না। 
বিশদ

10th  November, 2019
লালগোলায় স্বামীর চারটি বিয়ের প্রতিবাদ করায়
বধূকে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ 

বিএনএ, বহরমপুর: লালগোলার প্রসাদপুরে স্বামীর চারটি বিয়ের প্রতিবাদ করায় এক গৃহবধূকে অত্যাচার করে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। তাঁকে প্রাণনাশের হুমকিও দেওয়া হচ্ছে বলে অভিযোগ। রিমা খাতুন বিবি নামে ওই গৃহবধূ বিচার চেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দপ্তরেও চিঠি লিখেছেন।  
বিশদ

10th  November, 2019
বাঘমুণ্ডিতে ব্যাঙ্ক মিত্রের লক্ষাধিক টাকা
ছিনতাইয়ের ঘটনায় ঝাড়খণ্ড থেকে গ্রেপ্তার ৩ 

সংবাদদাতা, পুরুলিয়া: বাঘমুণ্ডিতে আগ্নেয়াস্ত্র দেখিয়ে ব্যাঙ্ক মিত্রের কাছ থেকে লক্ষাধিক টাকা ছিনতাইয়ের ঘটনায় ঝাড়খণ্ড থেকে তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করল বাঘমুণ্ডি থানার পুলিস। ধৃতদের নাম জমির হোসেন, আমিরুদ্দিন আনসারি এবং ছোটে মোমিন।  
বিশদ

10th  November, 2019
‘বুলবুল’ আতঙ্কে বন্ধ নবদ্বীপের ফেরিঘাট, যাত্রীদের ক্ষোভ সামাল দিল প্রশাসন 

সংবাদদাতা, নবদ্বীপ: ঘূর্ণিঝড় বুলবুলের কারণে নদীয়ার সমস্ত ফেরিঘাট গুলি দুপুরের পর থেকে বন্ধের নির্দেশ দিয়েছিল প্রশাসন। সেই নির্দেশ পালন করতে গিয়ে ক্ষিপ্ত জনতার ক্ষোভের মুখে পড়েন নবদ্বীপ জলপথ পরিবহণের কর্মীরা।  
বিশদ

10th  November, 2019
বৃষ্টি উপেক্ষা করে কৃষ্ণনগর ও তেহট্টে
জগদ্ধাত্রী পুজোর বিসর্জনে মানুষের ঢল 

সংবাদদাতা, তেহট্ট: শুক্রবার বৃষ্টি উপেক্ষা করে কৃষ্ণনগর ও তেহট্টে জগদ্ধাত্রী পুজোর বিসর্জনের শোভাযাত্রা দেখতে মানুষের ব্যাপক ভিড় হয়। এদিন বিকেল থেকেই আকাশের মুখ ছিল ভার। মাঝে মাঝে বৃষ্টি পড়ছিল। সন্ধ্যার পরে একটানা ছিপছিপে বৃষ্টি শুরু হয়। 
বিশদ

10th  November, 2019
কালনায় রেশনে অসঙ্গতি, ৪ ডিলারকে
জরিমানা, শোকজ আরও ৪জনকে 

সংবাদদাতা, কালনা: কালনা মহকুমার বিভিন্ন রেশন দোকানে অভিযান চালিয়ে গণ-বণ্টন প্রক্রিয়ায় অসঙ্গতির কারণে চারজন ডিলারকে লক্ষাধিক টাকা জরিমানা করল কালনা মহকুমা খাদ্য দপ্তর। এছাড়াও আরও চারজন ডিলারকে শোকজ করা হয়েছে। ধারাবাহিকভাবে এই অভিযান চলবে বলে মহকুমা খাদ্য নিয়ামক জানিয়েছেন। এই পদক্ষেপে খুশি গ্রাহকরা। 
বিশদ

10th  November, 2019
আজিমগঞ্জ জংশনে রেলের কোয়ার্টারে ফের চুরি, পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ 

সংবাদদাতা, লালাবাগ: শুক্রবার রাতে জিয়াগঞ্জ থানার আজিমগঞ্জ জংশনে রেলের লোকো পাইলট গুডস কলোনির একটি কোয়ার্টারের দরজা ভেঙে ঘরের আলমারি থেকে নগদ টাকা এবং সোনার গয়না চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। অভিযোগের ভিত্তিতে আজিমগঞ্জ ফাঁড়ির পুলিস শনিবার ঘটনার তদন্ত করে। 
বিশদ

10th  November, 2019
খুনের অভিযোগ
শান্তিপুরে ভাগীরথীর চরের ঝোপ থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  

সংবাদদাতা, রানাঘাট: শনিবার সকালে শান্তিপুর থানার হরিপুর পঞ্চায়েতের মেথিরডাঙা এলাকায় ভাগীরথী নদীর চরের ঝোপ থেকে এক বৃদ্ধের মৃতদেহ উদ্ধার হল। মৃতের নাম ধীরেন সর্দার(৬৭)। বৃদ্ধের গলায় আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছে। যা দেখে পুলিসের প্রাথমিক অনুমান, তাঁকে খুন করা হয়েছে। 
বিশদ

10th  November, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১০ নভেম্বর (পিটিআই): অযোধ্যার বিতর্কিত জমি হিন্দুদের। মসজিদের জন্য অযোধ্যায় বিকল্প ৫ একর জমি দিতে হবে। শনিবার রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমি মামলায় ঐতিহাসিক এই রায় দিয়েছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সাংবিধানিক বেঞ্চ। রায় ঘোষণার পর ২৪ ঘণ্টা কেটে ...

বার্সেলোনা, ১০ নভেম্বর: সেলতা ভিগোর ডিফেন্ডার লুকাস ওলাজার বাঁ পায়ের ফ্রি-কিক ম্যাচে সমতা ফেরাতেই গম্ভীর হয়ে গেল কোচ আর্নেস্তো ভালভার্দের মুখ। একরাশ বিরক্তি নিয়ে পাশে ...

জয়ন্ত চৌধুরী, কলকাতা: এখনই তাঁর সঙ্গে দেখা না করলে তিনি সরাসরি ‘দিদিকে বলো’য় ফোন করতে বাধ্য হবেন। সম্প্রতি এমনই হুমকি শুনতে হয়েছে রাজ্যের এক মন্ত্রীকে। তাঁর দর্শনপ্রার্থী কোনও ব্যক্তি ওভাবে তাঁকে কথা শোনাতে পারেন, তা কস্মিনকালেও তিনি ভাবেননি।   ...

বিএনএ, জলপাইগুড়ি: ২০১৫ সালের বিধ্বংসী অগ্নিকাণ্ডের পরও শিক্ষা নেননি জলপাইগুড়ির দিনবাজারের ব্যবসায়ীরা। এই বাজারে অগ্নি নির্বাপণ ব্যবস্থা নিয়ে কোনওরকম ব্যবস্থা নেই। ঘিঞ্জি দিনবাজার কার্যত জতুগৃহে পরিণত হয়ে রয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৫৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  November, 2019

দিন পঞ্জিকা

২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ৩০/২৯ রাত্রি ৬/২। অশ্বিনী ৩৩/৩৮ রাত্রি ৭/১৭। সূ উ ৫/৫০/১৫, অ ৪/৫১/১৩, অমৃতযোগ দিবা ৭/১৮ মধ্যে পুনঃ ৮/৪৬ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ১০/৫৫ মধ্যে পুনঃ ২/২২ গতে ৩/১৪ মধ্যে, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ২/৬ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ২৯/৫৩/১ রাত্রি ৫/৪৮/৩৩। অশ্বিনী ৩৫/২৬/১৫ রাত্রি ৮/১/৫১, সূ উ ৫/৫১/২১, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/৫৪ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ১০/৫৮ মধ্যে ও ২/৩০ গতে ৩/২৩ মধ্যে, বারবেলা ২/৬/৪০ গতে ৩/২৯/১৩ মধ্যে, কালবেলা ৭/১৩/৫৪ গতে ৮/৩৬/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/৭ গতে ১১/২১/৩৩ মধ্যে। 
১৩ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম। বৃষ: বাহন ক্রয়ের যোগ। মিথুন: গৃমামলা-মোকদ্দমায় নিষ্পত্তি ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল ...বিশদ

07:03:20 PM

কোচবিহারে শুরু রাসমেলা
 

সোমবার ফিতে কেটে রাসমেলার দ্বারোদঘাটন করলেন কোচবিহার রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ। ...বিশদ

07:43:00 PM

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন লতা
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রবাদপ্রতিম গায়িকা লতা মঙ্গেশকর। চেস্ট ইনফেকশনের ...বিশদ

06:09:58 PM

হাসপাতালে ভর্তি লতা মঙ্গেশকর 
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন প্রবাদপ্রতিম সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। গত ...বিশদ

04:35:00 PM

বাংলায় জয়েন্ট: ধর্মতলায় অবস্থান বিক্ষোভে তৃণমূল

 বাংলায় জয়েন্ট নয় কেন? কেন্দ্রীয় সরকারের এই বঞ্চনার অভিযোগ তুলে ...বিশদ

04:06:00 PM